সদ্যপ্রাপ্ত
আসিতেছে...

Wednesday, July 9, 2014

ব্লগার থেকে কোন ব্লগকে কিভাবে ডিলিট করবেন

একটি ব্লগার অ্যাকাউন্ট এ মোট ১০০ টি ব্লগ তৈরি করা যায়।যারা নতুন,ব্লগার নিয়ে কাজ করে তারা অনেক সময় অনেক ব্লগ তৈরি করে শেখার জন্য পরে সেটি আর ভালো লাগে না এবং ডিলিট করে দিতে চায়। কিন্তু ঠিকভাবে না জানার ফলে আর ডিলিট করতে পারে না।অনেকেই বলে ভাইয়া আমি ব্লগ ডিলিট করবো কিভাবে।আজকের লেখাটি তাদের জন্য যারা কোন ব্লগকে ডিলিট করতে চান।

বি দ্রঃ আপনি যে ব্লগটি ডিলিট করবেন তার সকল ডাটা আপনি চিরতরে হারিয়ে ফেলবেন পুনরায় এই ডাটা আর ফিরে পাবেন না।তাই ডিলিট করার আগে সব ডাটা সংরক্ষণ করুন।

কিভাবে ডিলিট করবেন?

  • প্রথমে আপনার ব্লগে প্রবেশ করুন। 
  • Settings থেকে Other এ  যান।
  • এখানে Delete Blog লেখাতে ক্লিক করুন।
    delete blog,how to delete blogger blog,deleted blog
  • এবার একটি পপআপ বার আসবে।
    delete blog,how to delete blogger blog,deleted blog
  • Download Blog লেখাতে ক্লিক করলে ব্লগের সব ডাটা সেভ হয়ে থাকবে।আপনি ডাটা গুলো সেভ করে রাখুন।
  • Delete This Blog লেখাতে ক্লিক করে ব্লগটি ডিলিট করে দিন।

কি ভাবছেন আপনার ব্লগটি এখনও আছে? হ্যা আছে তো!ব্লগের ড্যাশবোর্ড এ গেলে Deleted Blog এ আপনার ডিলিট হওয়া ব্লগটি পাবেন আপনি চাইলে ফেরত ও আনতে পারেন।
delete blog,how to delete blogger blog,deleted blog
এটা আবার কেমন কথা ফেরত আনা যাবে তাহলে ডিলিট হলো কোথায়?
আসলে আপনি ডিলিট করার সাথে সাথেই আপনার ব্লগটি ডিলিট হবে না।এর জন্য আপনাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।ব্লগারের সার্ভার ৯০ দিন পর পর আপডেট করা হয়।তাই আপনাকে ৯০ দিন অপেক্ষা করতে হবে।যদি ডিলিট করতে চান তাহলে এই ৯০ দিনের ভিতর আর ফেরত আনবেন না।আর ডিলিট না করতে চাইলে এই ৯০ দিনের ভিতর ফেরত আনতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন।যদি আমার এই লেখা আপনার সামান্যতম কাজে লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করে সবাইকে জানিয়ে দিন।

0 মন্তব্য:

Post a Comment

এখন থেকে মন্তব্যে ছবি যোগ করতে পারেন।তবে অবশ্যই সেটি ভালো মানের ছবি হতে হবে অন্যথায় মন্তব্যটি মুছে ফেলা হবে এবং মন্তব্যটি অবশ্যই লেখার সাথে সম্পৃক্ত হতে হবে।