সদ্যপ্রাপ্ত
আসিতেছে...

Monday, March 3, 2014

ব্লগারে পোস্ট রেটিং সিস্টেম যোগ করবেন কিভাবে

সবাই কেমন আছেন?আশা করি ভালো আছেন।অনেক দিন পর মনে হচ্ছে লিখতে বসেছি।আশা করি আজও বরাবরের মত ভালো কিছু দিতে পারবো।


আপনার ব্লগের পোস্ট/লেখাটি কত ভালো সেটা বোঝা যাবে যখন ভিজিটররা সেটা ভালো ভাবে নেবে এবং সেটার রেটিং ভালো দেবে।অর্থাৎ কোন লেখার ভালো না মন্দ সেটা নির্ধারন করবে ভিজিটররা।কিন্তু ব্লগারে এটা করতে হলে আপনাকে একটু ভিন্ন রাস্তা বের করতে হবে।এর জন্য কিছু কোড যোগ করতে হবে।আজ আমি দেখাব কিভাবে ব্লগে পোস্ট রেটিং সিস্টেম যোগ করবেন।

কিভাবে যোগ করবেনঃ
পোস্ট রেটিং সিস্টেম যোগ করার জন্য প্রথমে এখানে যান।এখান থেকে ব্লগার সিলেক্ট করুন।এটি আপনি আপনার ব্লগার,ওয়ার্ডপ্রেস,থাম্বলর ইত্যাদি সাইটে যোগ করতে পারবেন।নিচের ছবির মত দেখা যায় এখান থেকে ব্লগার সিলেক্ট করুন।

এবার বাম পাশে এডিট করার জন্য অপশন আছে এখান থেকে আপনার পছন্দ মত এডিট করে নিন।এখন থেকে স্টাইল থিম কালার ইত্যাদি সেট করে নিন।নিচের ছবির মত।

সব ঠিকঠাক থাকলে আপনি সাইন আপ করেন বা ফেসবুক,গুগল বা লিঙ্কডইন দিয়ে সাইন ইন করেন।
সাইনইন করা শেষ হলে এবার একটা অরেজ্ঞ কালারের বাটন আসবে।এখান থেকে যোগ করুন।অথবা যদি কোন সমস্যা হয় তবে "Show Source Code" এ ক্লিক করুন।এবার সোর্স কোডগুলো আপনি যেখানে এটা বসাতে চান সেখানে এটা বসিয়ে দিন।

আশা করি বুঝতে পেরেছেন।যদি বুঝতে কোন সমস্যা হয় কমেন্টে জানাবেন।
ভালো থাকবেন।

0 মন্তব্য:

Post a Comment

এখন থেকে মন্তব্যে ছবি যোগ করতে পারেন।তবে অবশ্যই সেটি ভালো মানের ছবি হতে হবে অন্যথায় মন্তব্যটি মুছে ফেলা হবে এবং মন্তব্যটি অবশ্যই লেখার সাথে সম্পৃক্ত হতে হবে।