সদ্যপ্রাপ্ত
আসিতেছে...

Thursday, January 16, 2014

ব্লগারের টেমপ্লেট ফ্রী ডাউনলোড করার সেরা সাইট

আওতাধীন:

ভাবছিলাম এই লেখাটা কিছুদিন পরে দেব কিন্তু না দিয়ে পারলাম না।অনেকেই দেখছি টেমপ্লেট চাচ্ছেফ্রী ফ্রী খুব ভালো টেমপ্লেট ডাউনলোড করা যাবে।তবে যারা ব্লগিং করতে চান তারা সবসময় চেষ্টা করবেন নিজে টেমপ্লেট তৈরি করার।কারন আপনি যেখান থেকেই টেমপ্লেট নেন না কেন দেখা যাবে আপনার মনের মত নাও হতে পারে।তাই সবচেয়ে ভালো হয় নিজে টেমপ্লেট তৈরি করলে।তাহলে আর কথা না বাড়িয়ে আসুন দেখে নেয়া যাক কোন জায়গায় ভালো টেমপ্লেট পাওয়া যাবে তাও ফ্রী।
এবং তারা অনেক সাইট থেকে ডাউনলোড করছে কিন্তু সাইট গুলো বিশ্বাসযোগ্য না।তাই আমি নিজে বেছে কিছু সাইট লিস্ট দেব যেখান থেকে

১।BTemplates 
এই সাইটটি একটি মেক্সিকান সাইট।এটা ২০০৮ সালে প্রথম খোলা হয়।এখানে আপনি প্রচুর টেমপ্লেট পাবেন।আমার মতে এটাই সেরা সাইট ফ্রী ব্লগ টেমপ্লেট ডাউনলোডের জন্য।এখান থেকে আপনি আপনার পছন্দমত টেমপ্লেট ডাউনলোড করতে পারবেন।

২। MYBLOGGERTHEMES
এটিও অনেক ভালো একটা সাইট ফ্রী ব্লগের টেমপ্লেট ডাউনলোডের জন্য।এই সাইটটি ইন্ডিয়ার মনোজ তিয়ারি ভাই তৈরি করেছেন।২০১০ সালে এই সাইটটি খোলা হয়।এখন পর্যন্ত এখানে ১৬০০ টেমপ্লেট দেয়া আছে।এখান থেকে আপনি আপনার পছন্দ মত টেমপ্লেট ডাউনলোড করতে পারেন।

৩।TEMPLATEISM
এই সাইটটা পাকিস্তানি একটি সাইট।এটা ফয়জান ভাই ২০১২ সালের ডিসেম্বরে তৈরি করেন।এখান থেকে অনেক ভালো টেমপ্লেট ডাউনলোড করতে পারবেন। এখানে অনেক নতুন টেমপ্লেট পাওয়া যায়।এখান থেকে আপনি টেমপ্লেট কিনতে ও পারবেন।

৪।DHETEMPLATE
 সাইটটি খুব বেশিদিন খোলা হয়নি তার পরও এখানে অনেক টেমপ্লেট আছে।এখানে ব্লগার,ওয়ার্ডপ্রেস,এবং জুমলার থিম পাওয়া যাবে।এখান থেকে আপনি আপনার পছন্দ মত থিম ডাউনলোড করতে পারবেন।

৫।New Blogger Template
এটা ও অনেক ভালো একটা সাইট এখান থেকে আপনি আপনার টেমপ্লেটটি ডাউনলোড করতে পারেন।

আরো কিছু সাইট
 উপরের সাইট গুলো ছাড়াও আরো কিছু সাইট থেকে আপনি আপনার পছন্দমত টেমপ্লেট ডাউনলোড করতে পারেন।যথাঃ


আশা করি এখন থেকে ভালো সাইট থেকে টেমপ্লেট ডাউনলোড করবেন।

আমার কিছু কথাঃ
আপনি যদি সফল ব্লগার হতে চান তবে আপনার সাইট আপনি নিজে তৈরি করেন।কারন আপনি হয়তো ভাবছেন তাদের টেমপ্লেটটি এডিট করে নিবেন নিতে পারেন।কিন্তু এডিট করতে আপনাকে কতটুকু দেবে।যদি কোডিং পারেন এবং সময় থাকে তাহলে নিজে ডিজাইন করে নিন।আশা করি ভালো হবে।প্রথমবার একটু খারাপ হলো তাই কি পরে আবার ভালো করে ডিজাইন করুন।

আশা করি লেখাটি আপনার ভালো লাগবে।যদি ভালো লাগে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করুন।

0 মন্তব্য:

Post a Comment

এখন থেকে মন্তব্যে ছবি যোগ করতে পারেন।তবে অবশ্যই সেটি ভালো মানের ছবি হতে হবে অন্যথায় মন্তব্যটি মুছে ফেলা হবে এবং মন্তব্যটি অবশ্যই লেখার সাথে সম্পৃক্ত হতে হবে।