সদ্যপ্রাপ্ত
আসিতেছে...

Thursday, November 14, 2013

ব্লগের টাইটেল ট্যাগ পরিবর্তন করে কিভাবে বেশি ভিজিটর আনবেন।

ইন্টারনেট জগত কে দিন দিন সমৃদ্ধ করে চলেছে গুগল।আর ব্লগার তারই একটি সাইট।এখানে আপনি অনেক কিছুই করতে পারেন।ব্লগার একটি ফ্রী প্লাটফর্ম যেখানে ফ্রীতে সব কিছু করা যাই।আপনি চাইলে আপনার আলাদা ডোমেইন ও সেটাপ করে নিতে পারেন।আর Seo এটা নিয়ে একদম চিন্তা নেই যেহেতু এটা গুগলর আর তাই আপনার সাইট সবসময় প্রথমে থাকবে।হ্যা তবে অবশ্যই কিছু নিয়ম মেনে চলতে হবে তা না হলে হবে না।আমি আজ কিছু সাধারন কিন্তু অসাধারন কিছু দেব।


কেন এটা পরিবর্তন করবেনঃ
আপনি যদি ব্লগার দিয়ে ব্লগ করেন তাহলে দেখবেন আপনার সাইট যখন এ সার্চ দেয়া হয় তখন প্রথমে আপনার সাইটের নাম আসে তারপর সেই লেখার টাইটেল তার মানে Site title+Post Title এবং তার নিচে থাকে পোস্টের বিস্তারিত।কিন্তু আপনার সাইটের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর জন্য প্রথমে পোস্টের টাইটেল আসা জরুরী।আর সার্চ ইঞ্জিন অনেক গুরুত্বপুর্ণ একটা বিষয়।আমি দেখাব কিভাবে আপনি এটা পরিবর্তন করবেন। 


কিছু উদাহরণঃ 
গুগলে যান এবং আপনার সাইটকে খোজ করেন এবার দেখুন কেমন আসে।যদি সাইটের থিমটি ব্লগার এর নিজস্ব হয় তাহলেই আমি যেমন বলছি তেমন হবে আর কাস্টম হলে সাধারনত না হবার কথা।


কিভাবে করবেনঃ
আপনার ব্লগে প্রবেশ করুন।এবার ব্লগের Template এ যান।
>    Edit Template এ ক্লিক করুন।
>   কোডটূকু খুজুন
 <title><data:blog.pageTitle/></title>  
 পেলে নিচের কোডটুকু দ্বারা পরিবর্তন করুন।
<b:if cond="data:blog.pageType == &quot;index&quot;">
<title><data:blog.title/></title> <b:else>
<title><data:blog.pageName/> |
<data:blog.title/></title> </b:else></b:if>
>যদি দেখেন এটা হয়নি তাহলে চিন্তা করার দরকার নাই কারন এটা পরিবর্তন হতে কয়েকদিন সময় লাগবে।কয়েকদিন অপেক্ষা করেন আশা করিন ঠিক হয়ে যাবে।

1 মন্তব্য:

এখন থেকে মন্তব্যে ছবি যোগ করতে পারেন।তবে অবশ্যই সেটি ভালো মানের ছবি হতে হবে অন্যথায় মন্তব্যটি মুছে ফেলা হবে এবং মন্তব্যটি অবশ্যই লেখার সাথে সম্পৃক্ত হতে হবে।